Unit Price: ৳ 3.00 (10 x 10: ৳ 300.00)
Strip Price: ৳ 30.00
Also available as:

নির্দেশনা

সাইক্লোবেনজাপ্রাইন তীব্র, বেদনাদায়ক মাস্কিউলোস্কেলেটাল এর ফলে তৈরি পেশীর খিঁচুনি উপশমের জন্য বিশ্রাম এবং শারীরিক থেরাপির সংযোজন থেরাপি হিসাবে নির্দেশিত। পেশীর খিঁচুনি এবং এর সাথে সম্পর্কিত লক্ষণ ও উপসর্গগুলি যেমন ব্যথা, টেন্ডারনেস, হাটা-চলার ব্যাঘাত এবং দৈনন্দিন জীবনযাত্রার কার্যকলাপে সীমাবদ্ধতা থেকে মুক্তির দ্বারা ওষুধের ক্রিয়া প্রকাশ পায়।

মাত্রা ও সেবনবিধি

সাধারণ ডোজ ৫-১০ মিলিগ্রাম প্রতিদিন তিনবার মুখে সেব্য। দৈনিক ডোজ ৬০ মিগ্রা এর বেশি অতিক্রম করা উচিত নয়। ২ বা ৩ সপ্তাহের বেশি চিকিত্সায় নির্দেশিত নয়।

বয়স্কদের ক্ষেত্রে ডোজ: বয়স্কদের মধ্যে সাইক্লোবেনজাপ্রাইন থেরাপি ৫ মিলিগ্রাম ডোজ দিয়ে শুরু করা উচিত এবং ধীরে ধীরে বাড়ানো উচিত।

হেপাটিক বৈকল্যের ক্ষেত্রে ডোজ: হেপাটিক বৈকল্যযুক্ত রোগীর ক্ষেত্রে সাইক্লোবেনজাপ্রাইন ৫ মিগ্রা ডোজ থেকে শুরু করে ধীরে ধীরে বাড়িয়ে সতর্কতার সাথে ব্যবহার করা উচিত। মাঝারি থেকে গুরুতর বৈকল্যযুক্ত রোগীদের ক্ষেত্রে ব্যবহার করার পরামর্শ দেওয়া হয় না।

পেডিয়াট্রিক ব্যবহার: ১৫ বছরের কম বয়সী পেডিয়াট্রিক রোগীদের মধ্যে সাইক্লোবেনজাপ্রাইন হাইড্রোক্লোরাইডের নিরাপত্তা এবং কার্যকারিতা প্রতিষ্ঠিত হয়নি।
* চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করুন

পার্শ্ব প্রতিক্রিয়া

ফ্লেক্সর ব্যাবহারে প্রায়শই পাওয়া প্রতিকূল প্রতিক্রিয়া হল তন্দ্রা, শুষ্ক মুখ এবং মাথা ঘোরা। কন্ট্রোলড ক্লিনিক্যল স্টাডির তুলনায় সারভিলেন্স কর্মসূচিতে এই সাধারণ প্রতিকূল প্রতিক্রিয়াগুলি কম পাওয়া যায়।

থেরাপিউটিক ক্লাস

Locally acting Skeletal Muscle Relaxants

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ৩০ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।
Pack Image of Flexor 10 mg Tablet Pack Image: Flexor 10 mg Tablet