Unit Price: ৳ 1.00 (10 x 10: ৳ 100.00)
Strip Price: ৳ 10.00

নির্দেশনা

বেট-এ নিম্নোক্ত উপসর্গে নির্দেশিত -
  • রিউমাটয়েড আর্থ্রাইটিস, রিউমাটয়েড কার্ডাইটিস, গুরুতর অত্যধিক সংবেদনশীলতা প্রতিক্রিয়া, ব্রঙ্কিয়াল হাঁপানি, প্রদাহজনক ত্বকের ব্যাধি সহ প্রদাহজনক এবং অ্যালার্জিজনিত ব্যাধিগুলির দমন;
  • জন্মগত অ্যাড্রিনাল হাইপারপ্লাসিয়া;
  • কান, চোখ, নাক এবং মুখে ঘা।

মাত্রা ও সেবনবিধি

সর্বনিম্ন ডোজ যা গ্রহণযোগ্য ফলাফল দেবে তা ব্যবহার করা উচিত।

প্রাপ্তবয়স্কদের ডোজ: সাধারণ পরিসীমা ০.৫-৫ মিগ্রা দৈনিক। রোগ এর তীব্রতা এবং প্রাপ্ত ক্লিনিকাল প্রতিক্রিয়ার উপর নির্ভর করে ডোজ ব্যাবহার করা উচিৎ। নিম্নলিখিত নিয়মগুলি নির্দেশনার জন্য। সাধারণত বিভক্ত ডোজ ব্যাবহার করা হয়।

স্বল্পমেয়াদী চিকিত্সা: প্রথম কয়েক দিনের জন্য প্রতিদিন ২ থেকে ৩ মিগ্রা, পরবর্তীতে প্রতিক্রিয়ার উপর নির্ভর করে প্রতি দুই থেকে পাঁচ দিনে ০.২৫ বা ০.৫০ মিগ্রা করে দৈনিক ডোজ কমানো যেতে পারে।

রিউমাটয়েড আর্থ্রাইটিস: প্রতিদিন ০.৫ থেকে ২ মিগ্রা। মেইনটেনেন্স থেরাপির জন্য সর্বনিম্ন কার্যকর ডোজ ব্যবহার করা হয়।

শিশুর ডোজ: প্রাপ্তবয়স্ক ডোজগুলির একটি অনুপাত ব্যবহার করা যেতে পারে (যেমন বারো বছরে ৭৫%, সাত বছরে ৫০% এবং এক বছরে ২৫%) তবে ক্লিনিকাল কারণগুলি অবশ্যই বিবেচনা করা উচিত। অথবা চিকিত্সকের পরামর্শ অনুসারে।

বয়স্কদের ক্ষেত্রে ব্যবহার করুন: সিস্টেমিক কর্টিকোস্টেরয়েডের সাধারণ প্রতিকূল প্রভাবগুলি বৃদ্ধ বয়সে আরও গুরুতর পরিণতির সাথে যুক্ত হতে পারে। জীবন-নাসের প্রতিক্রিয়া এড়াতে নিবিড় ক্লিনিকাল তত্ত্বাবধান প্রয়োজন।
* চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করুন

পার্শ্ব প্রতিক্রিয়া

পার্শ্বপ্রতিক্রিয়ার মধ্যে রয়েছে ডায়াবেটিস, অস্টিওপরোসিস (যা বয়স্কদের জন্য বিপদ), পেশী নষ্ট হওয়া (প্রক্সিমাল মায়োপ্যাথি), অ্যামেনোরিয়া এবং ওজন বৃদ্ধি। কর্টিকোস্টেরয়েডের উচ্চ মাত্রা মুন ফেইস, স্ট্রাই এবং ব্রণ সহ কাশিং সিন্ড্রোমের কারণ হতে পারে; এটি সাধারণত চিকিত্সা প্রত্যাহারের সময় বিপরীত হয়। শিশুদের ক্ষেত্রে, কর্টিকোস্টেরয়েডের প্রয়োগের ফলে বৃদ্ধি কম হতে পারে।

থেরাপিউটিক ক্লাস

Corticosteroid

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ৩০ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।
Pack Image of Bet-A 0.5 mg Tablet Pack Image: Bet-A 0.5 mg Tablet