Unit Price: ৳ 20.00 (3 x 10: ৳ 600.00)
Strip Price: ৳ 200.00
Also available as:

নির্দেশনা

গ্লাইসেমা প্রাপ্তবয়স্কদের টাইপ ২ ডায়াবেটিস ম্যলাইটাসে গ্লাইসেমিক কন্ট্রোল উন্নত করতে ডায়েট এবং ব্যায়ামের সাথে সহ থেরাপি হিসাবে নির্দেশিত।

মাত্রা ও সেবনবিধি

প্রাপ্তবয়স্কদের: ডাপাগ্লিফ্লোজিনের প্রস্তাবিত প্রাথমিক ডোজ হল প্রতিদিন একবার ৫ মিলিগ্রাম, সকালে খাবার সহ বা ছাড়া। যে রোগীরা ডাপাগ্লিফ্লোজিন ৫ মিগ্রা প্রতিদিন একবার এর ডোজ সহ্য করতে পারেন তাদের অতিরিক্ত গ্লাইসেমিক নিয়ন্ত্রণের প্রয়োজন হলে ডোজটি ১০ মিগ্রা প্রতিদিন একবার পর্যন্ত বাড়ানো যেতে পারে। রেনাল বৈকল্য সহ রোগীদের: ডাপাগ্লিফ্লোজিন থেরাপি শুরু করার আগে এবং পরে পর্যায়ক্রমে রেনাল ফাংশন পর্যবেক্ষণ করার পরামর্শ দেওয়া হয়। ৬০ মিলি/মিনিট/১.৭৩ এম২ এর কম eGFR সহ রোগীদের ক্ষেত্রে ডাপাগ্লিফ্লোজিন শুরু করা উচিত নয়। হালকা রেনাল প্রতিবন্ধকতা (৬০ মিলি/মিনিট/১.৭৩ এম২ বা তার বেশি eGFR) রোগীদের ক্ষেত্রে কোনো ডোজ সমন্বয়ের প্রয়োজন নেই। যখন eGFR ক্রমাগতভাবে ৬০ মিলি/মিনিট/১.৭৩ এম২ এর কম থাকে তখন ডাপাগ্লিফ্লোজিন বন্ধ করা উচিত।

শিশু: শিশু এবং কিশোরদের (<১৮ বছর) মধ্যে ডাপাগ্লিফ্লোজিন এর নিরাপত্তা এবং কার্যকারিতা প্রতিষ্ঠিত হয়নি।
* চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করুন

পার্শ্ব প্রতিক্রিয়া

ডাপাগ্লিফ্লোজিনের সবচেয়ে সাধারণ পার্শ্বপ্রতিক্রিয়াগুলির মধ্যে রয়েছে হাইপোটেনশন, কিটোঅ্যাসিডোসিস, কিডনিতে তীব্র আঘাত এবং রেনাল ফাংশনে ব্যাঘাত, ইউরোসেপসিস এবং পাইলোনেফ্রাইটিস, ইনসুলিন এবং ইনসুলিন সিক্রেট্যাগগের সাথে ব্যবহারে হাইপোগ্লাইসেমিয়া, যৌনাঙ্গে মাইকোটিক ইনফেকশন, লো-ডেনসিটি লিপোপ্রোটিনের কলেস্ট্রেরল বৃদ্ধি (এলডিএল), নাসোফ্যারিঞ্জাইটিস, মূত্রনালীর সংক্রমণ এবং মূত্রাশয় ক্যান্সার।

থেরাপিউটিক ক্লাস

Sodium-glucose Cotransporter-2 (SGLT2) Inhibitors

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ৩০ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।
Pack Image of Glycema 5 mg Tablet Pack Image: Glycema 5 mg Tablet