Unit Price: ৳ 25.00 (2 x 10: ৳ 500.00)
Strip Price: ৳ 250.00
Also available as:

নির্দেশনা

অ্যাপ্রিমা প্রাপ্তবয়স্ক রোগীদের সক্রিয় সোরিয়াটিক আর্থ্রাইটিস এবং মাঝারি থেকে গুরুতর প্লেক সোরিয়াসিস চিকিত্সার জন্য নির্দেশিত, যারা ফটোথেরাপি বা সিস্টেমিক থেরাপির গ্রহণ করেন।

মাত্রা ও সেবনবিধি

১ দিন থেকে ৫ দিন পর্যন্ত অ্যাপ্রিমিলাস্ট এর প্রস্তাবিত প্রাথমিক ডোজ টাইট্রেশন নীচে দেখানো হয়েছে। ৫-দিনের টাইট্রেশনের পরে, সুপারিশকৃত মেইনটেনেন্স ডোজ হল ৬ তম দিন থেকে ৩০ মিলিগ্রাম দিনে দুবার। এই টাইট্রেশনটি প্রাথমিক থেরাপির সাথে যুক্ত গ্যাস্ট্রোইনটেস্টাইনাল লক্ষণগুলি কমানোর উদ্দেশ্যে করা হয়েছে। অ্যাপ্রিমিলাস্ট খাবার বিবেচনা না করেই দেওয়া যেতে পারে।
  • দিন ১: সকালে ১০ মিলিগ্রাম
  • দিন ২: সকালে ১০ মিলিগ্রাম এবং সন্ধ্যায় ১০ মিলিগ্রাম
  • দিন ৩: সকালে ১০ মিলিগ্রাম এবং সন্ধ্যায় ২০ মিলিগ্রাম
  • দিন ৪: সকালে ২০ মিলিগ্রাম এবং সন্ধ্যায় ২০ মিলিগ্রাম
  • দিন ৫: সকালে ২০ মিলিগ্রাম এবং সন্ধ্যায় ৩০ মিলিগ্রাম
  • দিন ৬: ৩০ মিলিগ্রাম দিনে দুবার
গুরুতর রেনাল প্রতিবন্ধকতাযুক্ত রোগীদের মধ্যে ডোজ সমন্বয় করা উচিৎ। গুরুতর কিডনি প্রতিবন্ধকতাযুক্ত রোগীদের ক্ষেত্রে অ্যাপ্রিমিলাস্টের ডোজ দৈনিক একবার ৩০ মিলিগ্রামে হ্রাস করা উচিত। প্রাথমিক ডোজ টাইট্রেশনের জন্য, এটি সুপারিশ করা হয় যে অ্যাপ্রিমিলাস্ট শুধুমাত্র সকালের ডোজটি টাইট্রেট করা উচিৎ এবং সন্ধ্যার ডোজ বাদ দেওয়া উচিৎ।
* চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করুন

পার্শ্ব প্রতিক্রিয়া

অ্যাপ্রিমা এর প্রায়শই ঘটতে থাকা পার্শ্বপ্রতিক্রিয়া হল বমি বমি ভাব, ডায়রিয়া এবং মাথা ব্যাথা। অন্যান্য কম পার্শ্ব প্রতিক্রিয়া হল উপরের শ্বাসযন্ত্রের সংক্রমণ, বমি, নাওসফারিনজাইটিস, পেটে ব্যথা, অতি সংবেদনশীলতা, গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ, ডিসপেপসিয়া, ক্লান্তি, ক্ষুধা হ্রাস, কাশি, ফুসকুড়ি, অনিদ্রা।

থেরাপিউটিক ক্লাস

Disease-modifying antirheumatic drugs (DMARDs)

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ৩০ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।
Pack Image of Aprima 10 mg Tablet Pack Image: Aprima 10 mg Tablet