Unit Price: ৳ 20.00 (2 x 10: ৳ 400.00)
Strip Price: ৳ 200.00
Also available as:

নির্দেশনা

ডানাজল নিম্নলিখিত উপসর্গে নির্দেশিত -
  • এন্ডোমেট্রিওসিস
  • বিনাইন ব্রেস্ট ডিজিজ
  • মেনোরেজিয়া
  • গাইনোকোমাস্টিয়া
  • হিস্টেরোস্কোপিক এন্ডোমেট্রিয়াল অ্যাবলেশনের আগে অস্রপচারের পূর্বে এন্ডোমেট্রিয়াম পাতলা করা।

মাত্রা ও সেবনবিধি

সাধারণত ৪ টি বিভক্ত ডোজে দেওয়া হয়; সন্তান জন্মদানের সম্ভাবনাময় মহিলাদের ক্ষেত্রে, মাসিকের বিশেষত প্রথম দিনে চিকিত্সা শুরু করা উচিত।

এন্ডোমেট্রিওসিস: অ্যামেনোরিয়ার জন্য প্রতিদিন ২০০-৮০০ মিগ্রা পর্যন্ত ৪ টি বিভক্ত ডোজে ডোজ সামঞ্জস্য করা হয়, সাধারণত ৬ মাসের জন্য (কিছু ক্ষেত্রে ৯ মাস পর্যন্ত)।

মেনোরেজিয়া: মেনোরেজিয়াতে দৈনিক ১০০-২০০ মিগ্রা ডোজ কার্যকর হিসেবে পাওয়া গেছে তবে পরিমিত মাত্রায় মাসিক রক্ত ​​প্রবাহ কমাতে ৩ মাস ধরে প্রতিদিন ২০০ মিগ্রা এর একটি ডোজ সাধারণত যথেষ্ট।

গুরুতর সাইক্লিক্যল মাস্টালজিয়া: ১০০-৪০০ মিলিগ্রাম প্রতিদিন সাধারণত ৩-৬ মাস।

বিনাইন ব্রেস্ট সিস্ট: দৈনিক ৩০০ মিগ্রা সাধারণত ৩-৬ মাস।

গাইনোকোমাস্টিয়া: ৪০০ মিগ্রা পর্যন্ত ৪ টি বিভক্ত ডোজে ৬ মাস পর্যন্ত (কৈশোরে দৈনিক ২০০ মিগ্রা, ২ মাসে কোন প্রতিক্রিয়া না পাওয়া গেলে প্রতিদিন ৪০০ মিলিগ্রাম পর্যন্ত বৃদ্ধি করা হয়)।

প্রাক-অপারেটিভ এন্ডোমেট্রিয়াম পাতলা করার জন্য: প্রতিদিন ৪০০ মিগ্রা -৮০০ মিগ্রা ৩-৬ সপ্তাহ পর্যন্ত ৪ টি বিভক্ত মাত্রায়।

শিশু: ড্যানজল শিশুদের মধ্যে ব্যবহার করা হয় না।
* চিকিৎসকের পরামর্শ মোতাবেক ঔষধ সেবন করুন

পার্শ্ব প্রতিক্রিয়া

বমিবমি ভাব, মাথা ঘোরা, ত্বকের ফুসকুড়ি, ফটো সেনসিটিভিটি এবং এক্সফোলিয়েটিভ ডার্মাটাইটিস, জ্বর, পিঠে ব্যথা, নার্ভাসনেস, মেজাজের পরিবর্তন, উদ্বেগ, লিবিডোর পরিবর্তন, ভার্টিগো, ক্লান্তি, এপিগ্যাস্ট্রিক এবং প্লিউরাইটিক ব্যথা, মাথাব্যথা, ওজন বৃদ্ধি; মাসিকে সমস্যা, যোনির শুষ্কতা এবং জ্বালা, ফ্লাশিং এবং স্তনের আকার হ্রাস; মাস্কিউলোস্কেলেটাল খিঁচুনি, জয়েন্টে ব্যথা এবং ফোলাভাব, চুল পড়া; ব্রণ, তৈলাক্ত ত্বক, ইডিমা, হিরসুটিজম, ভয়েস পরিবর্তন এবং কম ক্লিটোরাল হাইপারট্রফি; লিপোপ্রোটিনের অস্থায়ী পরিবর্তন এবং অন্যান্য বিপাকীয় পরিবর্তন, ইনসুলিন প্রতিবন্ধকতা; থ্রম্বোটিক ইভেণ্টস ; লিউকোপেনিয়া, থ্রম্বোসাইটোপেনিয়া, ইওসিনোফিলিয়া, রিভার্সিবল এরিথ্রোসাইটোসিস বা পলিসাইথেমিয়ার খবর পাওয়া গেছে; মাথাব্যথা এবং দৃষ্টির ব্যাঘাত বিনিং ইন্ট্রাক্রানিয়াল হাইপারটেনশনের কারন হতে পারে।

থেরাপিউটিক ক্লাস

Drugs affecting (inhibiting) gonadotrophin

সংরক্ষণ

আলো ও আর্দ্রতা থেকে দূরে, ৩০ ডিগ্রী সেঃ তাপমাত্রার নীচে রাখুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।
Pack Image of Danazol 100 mg Capsule Pack Image: Danazol 100 mg Capsule